Monday, June 28th, 2021




গণপরিবহনের দাবিতে আরিচা মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

সাভার প্রতিনিধি :
পোশাক কারখানা খোলা রেখে সাভারে যাত্রীবাহী যানবাহন বন্ধের প্রতিবাদে আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পোশাক শ্রমিকরা। কাজে যাওয়ার সময় যানবাহন না পেয়ে তারা রাস্তায় বিক্ষোভ শুরু করেন।
সোমবার (২৮ জুন) সকাল ৮ থেকে ৯ টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের রেডিও কলোনী ও সাভার বাজার বাস স্ট্যান্ড এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এসময় পণ্যবাহী যানবাহন আটকা পড়ে।
বিক্ষোভকারীরা বলেন, সকাল থেকে কারখানায় যাওয়ার জন্য রাস্তায় অপেক্ষা করছি। কিন্তু গাড়ির ওভাবে আমরা যেতে পারছি না। আমাদের কারখানা খোলা রেখে গাড়ি বন্ধ করলে আমরা কাজে যাবো কিভাবে। আমরা চাই কারখানা খোলা রাখলে আমাদের জন্য গাড়ি ব্যবস্থা করতে হবে। না হয় গণপরিবহন চালু করতে হবে। আমরা অযথা ভোগান্তিতে পড়েছি।
বিক্ষোভকারী হাসান বলেন, সকাল ৭ টা থেকে কারখানায় যাওয়ার জন্য রেডিও কলোনীতে আসি। আমার সাথে প্রতিদিনের ন্যায় অন্যান্যরাও কাজে যোগদানের উদ্দেশ্যে আসেন। কিন্তু ১ ঘন্টা পার হলেও কোন গাড়িতে আমরা যেতে পারি নি। সড়কে যাত্রীবাহী কোন গাড়িই নাই। আমাদের ৮ টার আগে কারখানায় পৌছতে হয়। যখন সবারই কারখানায় যাওয়ার সময় শেষ হয়েছে তখন বাধ্য হয়ে সড়কে নেমেছে।
এর আগে করোনা পরিস্থিতি ধীরে ধীরে অবনতির দিকে যাওয়ায় আজ সোমবার থেকে সীমিত পরিসরে এবং আগামী ১ জুলাই থেকে সাত দিন সারাদেশে ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করছে সরকার। এরই ধারাবাহিকতায় আজ থেকে সীমিত পরিসরের লকডাউন শুরু হলে পরিবহন সঙ্কটে পড়ে পোশাক শ্রমিকরা।
সাভার হাইওয়ে থানার পরিদর্শক সাজ্জাদ করিম বলেন, সকাল ৮ টা থেকে ৯ টা পর্যন্ত শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে রেখেছিল। তাদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে পণ্যবাহী সকল যান চলাচল স্বাভাবিক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ